আমার নিজের হাতের লেখা গল্প -০৯। ফিরে পাওয়া স্মৃতি।

in #bloglast month (edited)

আজকে আমি আপনাদের মাঝে একটি জেনারেল রাইটিং শেয়ার করবো। আশা করি আপনারা সবাই এটি পড়বেন।

1000001127.jpg

স্মৃতি আমাদের জীবনের এক অপরিহার্য অংশ। ছোটবেলা থেকে শুরু করে বৃদ্ধ বয়স পর্যন্ত আমাদের অনেক স্মৃতি জমা হয়। কিছু স্মৃতি খুব আনন্দের আবার কিছু স্মৃতি দুঃখের, কিন্তু সবাই আমাদের জীবনের অংশ।

ফিরে পাওয়া স্মৃতি” বলতে বোঝায় এমন স্মৃতিগুলো যা,আমরা অনেক দিন পর আবার মনে করি। যেমন, প্রিয় কোনো পুরোনো বন্ধু, যারা অনেক দিন পর হঠাৎ দেখা হয়, বা পুরোনো কোনো জায়গা, যা একসময় খুব প্রিয় ছিল। এসব স্মৃতি আমাদের মনে নানা রকম অনুভূতি জাগিয়ে তোলে।

যখন আমরা পুরোনো স্মৃতিগুলো ফিরে পাই, তখন আমাদের মনে অনেক ধরনের অনুভূতি নিয়ে আসে। পুরোনো দিনের কথা মনে পড়ে, যা হয়তো অনেকদিন ভুলে গিয়েছিলাম। কিছু স্মৃতি আমাদের আনন্দ দেয়, আবার কিছু স্মৃতি মন খারাপ করে দেয়।

ফিরে পাওয়া স্মৃতির মধ্যে একটা বিশেষ সৌন্দর্য থাকে। পুরোনো কোনো গান শুনলে বা পুরোনো ছবির দিকে তাকালে মনে হয়, যেন আমরা আবার সেই সময় ফিরে পেয়েছি। এই স্মৃতিগুলো আমাদের জীবনের অংশ হয়ে যায় এবং আমাদের পরিচয় গড়ে দেয়।

এইভাবে, স্মৃতি আমাদের জীবনে বিশেষ ভূমিকা পালন করে এবং আমাদের অতীতের স্মৃতিগুলো মনে করিয়ে দেয় যা, আমাদের জীবনের নানা অভিজ্ঞতার দিকে নজর দেয়। এগুলোর মাধ্যমে আমরা বুঝতে পারি, আমাদের জীবনের কত কিছু পরিবর্তিত হয়েছে আর কত কিছু একই রকম আছে।

সুতরাং, ফিরে পাওয়া স্মৃতি আমাদের জীবনের একটি অমূল্য ধন। এই স্মৃতিগুলো আমাদের সুখ-দুঃখের যাত্রার সঙ্গী এবং আমাদের মনের মধ্যে এক বিশেষ স্থান ধরে রাখে। (সমাপ্ত)

মোবাইলSamsung Galaxy A05
ফটোগ্রাফার@ali630078
ছবি তোলাগ্রামের রাস্তা

আজকে এখানেই শেষ করছি, আগামীকাল আবার দেখা হবে সেই পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন। আল্লাহ হাফেজ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.027
BTC 60678.52
ETH 2339.38
USDT 1.00
SBD 2.48