আমার নিজের হাতের লেখা গল্প। খনিকের জীবন।

in #bloglast month

আমার বাংলা ব্লগ এ সবাই কেমন আছেন, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি জেনারেল রাইটিং শেয়ার করবো। আশা করি সবাই গল্পটা পড়বেন।

1000001045.jpg

আমি একটি ছোট্ট গ্রামে বাস করতাম। আমার জীবনের চাকা ঘুরছিল খুবই ধীরে ধীরে। একসময় গ্রামের পুকুরে জাল ফেলে মাছ ধরার কাজে আমি ব্যস্ত থাকতাম।
কিন্তু ধীরে ধীরে আমরা জীবন একঘেয়ে হয়ে উঠছিল।
একদিন, গ্রামের প্রবীণ শ্রীমতী সাহেবী আমাকে ডাকলেন।
বললেন, " তোর জীবন যে একঘেয়ে হয়ে গেছে, তাতে পরিবর্তন আনা দরকার। জীবন কেবল রুটিনের মধ্যে সীমাবদ্ধ না। একটু ভিন্ন কিছু করার চেষ্টা করো। তাতে তোর মনে ভালো লাগবে।” শ্রীমতী সাহেবীর কথা শুনে আমি ভাবতে লাগলাম, তার পরের দিন আমি গ্রামের বাইরের একটি ছোট পাহাড়ে গিয়েছিলাম পাহাড়ের উপর উঠে আমি দেখলাম সূর্যাস্তের সৌন্দর্য আলো-আঁধারির মাঝে প্রকৃতির সুন্দর রূপ আমার হৃদয়কে ছুঁয়ে গেল। আমি বুঝতে পারলাম, জীবনে নতুন অভিজ্ঞতা আর সৃষ্টিশীলতার ছোঁয়া কতটা গুরুত্বপূর্ণ। বছরখানেক পরে, আমি পুকুরের মাছ ধরা বন্ধ করে, গ্রামে ছোট্ট একটি উদ্যান তৈরি করলাম। সেখানে নানা ধরনের ফুল, ফল ও সবজি লাগালাম। গ্রামের লোকজনের মাঝে নতুন করে রঙিন প্রাকৃতিক সৌন্দর্য দেখতে পেয়ে তারা আনন্দিত হল। শিশুরা খেলতে খেলতে ফুলের সৌন্দর্য উপভোগ করতো। একদিন, গ্রামের মানুষগুলি আমাকে বলল, “তুই আমাদের জীবনে একটা নতুন আনন্দ এনেছিস।
এই পরিবর্তন আমাদের জীবনকে নতুন করে সাজিয়েছে।” আমি হেসে বললাম, " জীবন কেবল রুটিনের মধ্যে সীমাবদ্ধ থাকলে তা একঘেয়ে হয়ে যায়। কিন্তু নতুন কিছু করার চেষ্টায় জীবন প্রাণবন্ত হয়ে ওঠে। আমি শুধু চেষ্টা করেছি, তাতে জীবনের নতুন রঙ পাওয়া গেল।"
এইভাবে, আমার জীবনকে পরিবর্তিত করে সকলের
মধ্যে আনন্দ আর সৌন্দর্য ছড়িয়ে দিলাম। আমি বুঝতে পারলাম যে, জীবনের আনন্দ আর অর্থ নতুন অভিজ্ঞতা আর সৃষ্টি দিয়ে আসে।

আজকে এই পর্যন্ত, পড়ের পোস্ট টা নতুন কোন কথা নিয়ে হাজীর হবো। সেই পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন। আল্লাহ হাফেজ।

মোবাইলSamsung Galaxy A05
ফটোগ্রাফার@ali630078
লোকেশনকুষ্টিয়া, বাংলাদেশ
ছবি তোলাবাড়ি থেকে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 61651.16
ETH 2369.36
USDT 1.00
SBD 2.50